টিউটরিং প্ল্যাটফর্ম নিয়ে এলো পড়াই

প্রযুক্তি প্রতিদিন ডেস্ক, সমকাল | প্রকাশ: ১৫ নভেম্বর ২১ । ০০:০০

পড়াই ডট নেট হলো অন-ডিমান্ড প্রাইভেট টিউটরিং প্ল্যাটফর্ম। গত ১ নভেম্বর থেকে স্টার্টআপটি উন্মুক্ত হয়েছে। পড়াই কর্তৃপক্ষ বলছে, প্ল্যাটফর্মটিতে যেকোনো জায়গা থেকে ক্লাস নেওয়া যাবে। ক্লাস নেবেন বুয়েট, ঢাবির মতো শীর্ষ শিক্ষাপ্রতিষ্ঠানের টিউটর। পড়াই-এর সিটিও মোহাম্মদ আলী বলেন, পড়াই দেশের প্রথম অন-ডিমান্ড টিউটরিং প্ল্যাটফর্ম।

যে শিক্ষার্থীদের এখনই কোনো বিষয় নিয়ে সমস্যা, বা এখনই টিউটর লাগবে তারা তাৎক্ষণিক পড়াই-এর সেবা পাবে। শুধু পড়াশোনা নয়, যারা বিষণ্ণতায় ভুগছেন, গভীর রাতে হঠাৎ পরামর্শের প্রয়োজন, তারাও পড়াইতে নক করলে পাবেন কাউন্সেলিং। এখানে শিক্ষার্থী তার পছন্দমতো শিক্ষক বেছে নিতে পারবেন। এমনকি প্রথম তিন মিনিট পরীক্ষামূলক ক্লাসও করতে পারবেন।

ভালো না লাগলে শিক্ষক বদলের সুযোগও আছে। আপাতত প্ল্যাটফর্মটি পড়াই ডট নেট ওয়েবসাইটভিত্তিক। এ সাইটে শিক্ষাদানের ফিচারে রয়েছে ভার্চুয়াল সাদা বোর্ড। রয়েছে টেক্সট এডিটর, অডিও এবং ভিডিও চ্যাটিংয়ের ব্যবস্থা। স্ট্ক্রিন শেয়ার অপশনসহ আরও কিছু টুলসও আছে। এতে অ্যাকাডেমিক পড়াশোনার পাশাপাশি রয়েছে প্রোগ্রামিং ও ইংরেজির বিভিন্ন কোর্স।

বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা এবং প্রাতিষ্ঠানিক পরীক্ষার প্রস্তুতির জন্যও রয়েছে টিউশনির ব্যবস্থা। এ ছাড়া মানসিক স্বাস্থ্য, যোগব্যায়াম, রান্নার প্রশিক্ষণ, ভিসা ফরম পূরণসহ তিন শতাধিক বিষয়বস্তু পাওয়া যাবে সাইটটিতে। পড়াই-এ আরও আছে জুমের মতো নিজস্ব প্ল্যাটফর্ম। পড়াইতে নিবন্ধন করতে হবে www.porai.net সাইটে গিয়ে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *